জমি ক্রয় বিক্রয়ের চুক্তিনামা

জমি ক্রয় বিক্রয়ের চুক্তিনামা

 

বিসমিল্লাহির রাহমানির রাহিম

মোঃ ফজলুল হক, পিতা- মোঃ আব্দুল রাজ্জাক হাওলাদার, মাতা- মিসেস তাহমিনা বেগম, ঠিকানা- ৩২ উত্তর বাসাবো, সবুজবাগ, ঢাকা-১২১৪, জাতীয়তা- বাংলাদেশী, ধর্ম-ইসলাম, পেশা- ব্যবসা, জাতীয় পরিচয়পত্র নং-১৯৭৩২৬৯৬৮২৭৮৩৮৪৯৪।

—————প্রথম পক্ষ বিক্রেতা

 

মোসাঃ সুমি, পিতার নাম- মোঃ জামাল হোসেন, স্বামীর নাম- মোঃ বদিউজ্জামান, মাতার নাম- সাজেদা বেগম, বর্তমান ঠিকানা- ২৭৬/এ, বড় মগবাজার, পোঃ- শান্তিনগর, রমনা, ঢাকা- ১২১৭, জন্ম তারিখ- ১৮-০৬-১৯৮৬ইং, ধর্ম- ইসলাম, পেশা- গৃহিনী, জাতীয়তা- বাংলাদেশী,জাতীয় পরিচয় পত্র নং- ২৩৭৩৪৪৩৪৯৪।

—————-দ্বিতীয় পক্ষ ক্রেতা

 

পরম করুনাময় মহান আল্লাহ রাব্বুল আল-আমিনের নাম স্মরণ করিয়া একটি জমি বিক্রয়ের চুক্তিনামা পত্রের আইনানুগ বয়ান আরম্ভ করিলাম।যেহেতু আমি চুক্তিপত্রে বিক্রেতা আমার যে জমিটি বিক্রয় হইবে তাহার মৌজার নাম ধীরাশ্রম, গাজীপুর সদর, গাজীপুর। জমির পরিমান ৩ (তিন) কাঠা বা ০৪ শতাংশ। আমি অত্র চুক্তিপত্র দাতা খরিদ সূত্রে মালিক ও বিদ্যমান থাকিয়া উক্ত ৩ (তিন) কাঠা জমি খতিয়ান নং- ৯৫৫/৮৪২, দাগ নং- / ১৭১১, ৮৬১/১৭১০ , বিক্রয় করার প্রস্তাব ঘোষনা করিলে আপনি চুক্তিপত্র ক্রেতা উহা খরিদ করিবার ইচ্ছা প্রকাশ করিয়া উহার মোট প্যাকেজ মূল্য ১১,০০,০০০/- (এগারো লক্ষ) টাকা মাত্র ধার্য্য করিলে পর, ধার্য্যকৃত মূল্যই বর্তমান বাজারের উচিৎ মূল্য বিবেচনা করিয়া অদ্য রোজ ০৫/০২/২০১৮ইং তারিখে আপনি অত্র চুক্তিপত্র ক্রেতার নিকট হইতে জমির মোট প্যাকেজ মূল্য ১১,০০,০০০/- (এগারো লক্ষ) টাকা মাত্র এর অনুকুলে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা মাত্র বায়না করিয়া জমিটি বিক্রয়ের জন্য আমি ১ম পক্ষ বিক্রেতা ও দ্বিতয়ি পক্ষ ক্রেতা উভয়েই সহি সম্পাদন করিতে সম্মত হইলাম।

উল্লেখ থাকে যে, ৪,৫০,০০০/= (চার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা ২য় পক্ষ ১ম পক্ষকে ১৫/০৩/২০১৮ইং তারিখের মধ্যে প্রদান করিতে বাধ্য থাকিবেন এবং বাকী ৪,৫০,০০০/= (চার লক্ষ পঞ্চাশ হাজার) টাকা ৩ (তিন) মাসের মধ্যে প্রদান করিয়া জমিটি সাফ-কবলা দলিল সম্পন্ন করিয়া জমিটির দখল ১ম পক্ষের নিকট হইতে ২য় পক্ষ বুঝিয়া লইবেন।

এতদ্বার্থে স্বেচ্ছায়, স্বজ্ঞানে, সুস্থ্য শরীরে, অন্যের বিনা প্ররোচনায় অত্র উল্লেখিত জমিটি বিক্রয়ের চুক্তিনামা দলিল পাঠ করিয়া ও অন্যের দ্বারা পাঠ করাইয়া উহার মর্ম সম্যক অবগত হইয়া উপস্থিত স্বাক্ষীগণের মোকাবেলায় আমি জমি বিক্রেতা ও দ্বিতীয় পক্ষ জমির ক্রেতার দেওয়া ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা মাত্র বায়না গ্রহণ করিয়া জমিটি বিক্রয় এর চুক্তিনামায় ক্রেতা ও বিক্রেতা উবয় মিলিয়া ৩০০/- (তিনশত) টাকার নন জুডিশিয়াল ষ্ট্যাম্পে সহি সম্পাদন করিয়া দিলাম।

তারিখ- …………………….

স্বাক্ষীগণের নাম ও ঠিকানাঃ
১।

জমি বিক্রেতার স্বাক্ষর

২।

জমি ক্রেতার স্বাক্ষর

৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *